ঢাকা,   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪

ঢাবি ও জাবিতে বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ 

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:২১, ২০ সেপ্টেম্বর ২০২৪

ঢাবি ও জাবিতে বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ 

ঢাকা ও জাহাঙ্গীরনগর  বিশ্ববিদ্যালয়ে দুই ব্যক্তিকে অমানবিক নির্যাতন ও বিচারবহির্ভূত হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত ৯ টায় বিশ্ববিদ্যালয়ের জিয়ামোড়ে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডায়না চত্বরে গিয়ে ছাত্র সমাবেশে মিলিত হয়। 

এসময় শিক্ষার্থীরা ‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে; আমার ভাইয়ের রক্ত, বৃথা যেতে দেব না; দিয়েছি তো রক্ত, আরো দেব রক্ত; আবু সাঈদ মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ, ছাত্রসমাজের অঙ্গীকার, রুখে দেবো এখন অনাচার; শিক্ষা সন্ত্রাস, একসাথে চলে না; বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, বন্ধ করো করতে হবে; সন্ত্রাসীদের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগান দিতে থাকে। 

সমাবেশে বক্তারা বলেন, প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে পৈশাচিক কায়দায় তোফাজ্জলকে হত্যা করা হয়েছে। আমরা মনে করি আবরার ফাহাদের হত্যাকাণ্ড আর তোফাজ্জলের হত্যাকাণ্ড একই সূত্রে গাথা। স্বৈরাচারের দোসর, ২৪ এর পরাজিত শক্তিরা এই কাজগুলো পিছন থেকে করছে। আমরা তার অতীত বলবো না, সে একজন মানুষ এটাই তার বড় পরিচয়। এদের এমন বিচার করা উচিত যেন ভবিষ্যতে কেউ আর এই কাজ করার দুঃসাহস না পায়। 

ইবি সমন্বয়ক এস এম সুইট বলেন, আমরা লড়াই শুরু করেছি। যতদিন না বৈষম্য বিরোধী সমাজ গঠিত হয় ততদিন এই লড়াই চলবে। যেভাবে পশুর মত একটি মানুষকে মেরে ফেলা হয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাই। মব জাস্টিসের সুযোগ নিয়ে একটি গোষ্ঠী হানাহানি লাগাচ্ছে, সাম্প্রদায়িক দাঙ্গা উষ্কে দিচ্ছে, নৈরাজ্য সৃষ্টির পায়তারা করছে। আপনারা যদি সরে না আসেন তাহলে ছাত্রজনতার ঐক্য আপনাদের মোকাবেলা করবে। অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই। 

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়