ঢাকা,   শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪

তোফাজ্জল হত্যা: অভিযুক্ত দুজন এখনও পলাতক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১০, ২১ সেপ্টেম্বর ২০২৪

তোফাজ্জল হত্যা: অভিযুক্ত দুজন এখনও পলাতক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করে শিক্ষার্থীরা। এ ঘটনায় গ্রেফতার করা হয় ৬ শিক্ষার্থীকে।  তবে অভিযুক্ত আটজনের দু'জনকে এখনও গ্রেফতার করা যায়নি।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) প্রতিবেদনে আটজনের বিষয়ে অভিযোগ পায় তদন্ত কমিটি। এর মধ্যে ছয়জনকে ইতোমধ্যে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার শিক্ষার্থী হলেন- পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল আহমেদ, ২০১৮-১৯ সেশনের আহসান উল্লাহ, ভূগোল ও পরিবেশ বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আল হোসাইন সাজ্জাদ, ২০২১-২২ শিক্ষাবর্ষের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ছাত্র মোহাম্মদ সুমন, পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী মুত্তাকীন সাকিন এবং ওয়াজিবুল আলম।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক সাইফুদ্দিন আহমেদ বলেন, গ্রেফতারকৃত ছয়জনকে শুক্রবার কোর্টে চালান করা হয়েছিল। তারা ১৬৪ ধারায় ঘটনায় জড়িত থাকার কথা উল্লেখ করে স্বীকারোক্তি দিয়েছেন। ফলে তাদের কারাগারে রাখা হয়েছে। 

এ ছাড়া অভিযুক্ত ২০২০-২১ শিক্ষাবর্ষের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের মো. ফিরোজ কবির একই বর্ষের পদার্থবিজ্ঞান বিভাগের মো. আবদুস সামাদকে এখনও গ্রেফতার করা যায়নি।

প্রক্টর বলেন, তারা মোবাইলফোন বন্ধ রেখেছেন। ফলে শনাক্ত করা যায়নি এখনও। তবে সংশ্লিষ্ট সব জায়গায় তাদের তথ্য পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় আমরা হল প্রশাসনের গাফিলতি পেয়েছি। ফলে হলের প্রাধ্যক্ষকেও সরিয়ে দেওয়া হতে পারে। শনিবার (২১ সেপ্টেম্বর) এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।
 

সর্বশেষ

Advertisement

সর্বাধিক জনপ্রিয়